ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

চিরশত্রু ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন ম্যাকগ্রা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মে ২৮, ২০১৯
চিরশত্রু ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন ম্যাকগ্রা গ্লেন ম্যাকগ্রা-ছবি:সংগৃহীত

খেলোয়াড়ি জীবনে গ্লেন ম্যাকগ্রার সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হতো ইংল্যান্ডের বিপক্ষে। শুধু তিনি নন, অস্ট্রেলিয়ার দলেরই আসলে চিরশত্রু ইংলিশরা। নিজের পুরো ক্যারিয়ারে এই প্রতিপক্ষের বিপক্ষে বেশ দাপটও দেখিয়েছেন তিনি। তবে এবারের বিশ্বকাপে সেই ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন সাবেক ডানহাতি ফাস্ট বোলার।

দুর্দান্ত ক্যারিয়ার শেষে ক্রিকেটকে বিদায় বলেছিলেন ম্যাকগ্রা। যেখানে ২০০৭ সালে অজিদের বিশ্বকাপ জয়ে হয়েছিলেন টুর্নামেন্ট সেরা।

এছাড়া সেবারই বিশ্বকাপের সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন তিনি। যা টিকে রয়েছে এখনও।

ম্যাকগ্রা বর্তমানে চেন্নাইয়ের এমআরএফ পেস ফাউন্ডেশনে ডিরেক্টর হিসেবে কাজ করছেন। আর এই বিশ্বকাপে ইংল্যান্ড টিমকে কঠিন প্রতিপক্ষ হিসেবেই দেখছেন তিনি, ‘ওয়ানডে দল হিসেবে ইংল্যান্ড খুবই ভালো। আমার কাছে এবারের বিশ্বকাপে তারা ফেভারিট। তাই আমার মনে হয় তারা ভালো করবে। ’

এদিকে আসরে নিজ দেশসহ অন্যদের কিভাবে মূল্যায়ন করেন ম্যাকগ্রা, ‘ভারত ও ইংল্যান্ড আমার মতে এগিয়ে রয়েছে। অস্ট্রেলিয়া ভালো করছে। দক্ষিণ আফ্রিকা সবসময়ই ভালো দল। ওয়েস্ট ইন্ডিজ ডার্ক-হর্স, তারা হয়তো খুব ভালো খেলবে, নয়তো খারাপ, অনেকটা পাকিস্তানের মতো। ফলে এটা দারুণ একটা বিশ্বকাপ হতে চলেছে। ইংল্যান্ড ও ভারতকে হারানো কঠিন হয়ে যাবে। তবে অস্ট্রেলিয়াকে আমি ফাইনালে দেখতে চাইবো। ’

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ